মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১

দিরাইয়ে সড়কে গাছ ফেলে ডাকাতির ঘটনায় নড়ে চড়ে পুলিশ

amarsurma.com
দিরাইয়ে সড়কে গাছ ফেলে ডাকাতির ঘটনায় নড়ে চড়ে পুলিশ

আমার সুরমা ডটকম:

সুনামগঞ্জের দিরাইয়ে ভোর রাতে সড়কে গাছ ফেলে ডাকাতির ঘটনায় এবার নড়ে চড়ে বসেছে স্থানীয় পুলিশ। ঘটনার পর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ পর্যন্ত ২ ডাকাতসহ ৬ জনকে আটক করার খবর পাওয়া গেছে।
ঘটনার বিবরণে জানা যায়, সুনামগঞ্জের দিরাই-মদনপুর সড়কের শরীফপুর থেকে সুজানগর পর্যন্ত গত ১ মাসে ৩টি ডাকাতির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ব্যবসায়ি ও রাজনীতিবিদ আহত হওয়ার পাশাপাশি তাদের সাথে থাকা নগদ টাকা, মোবাইল ফোন এবং মোটর সাইকেল নিয়ে যাওয়ার ঘটনাও ঘটেছে। সূত্র মতে, গত ৩ জুন ভোর রাতে সড়কের শরীফপুর গ্রামের দক্ষিণ পাশে সংঘবদ্ধ ডাকাত দল অস্ত্র দেখিয়ে একটি প্রাইভেট কার আটকে ভাঙচুর করে। এতে চালকসহ উপজেলার চান্দপুর গ্রামের শুটকি ব্যবসায়ী গৌতম বর্মন, যুগল বর্মন ও নয়ন বর্মন আহত হয়। তাদের কাছ থেকে নগদ টাকাসহ সবকিছু লুটে নেয় ডাকাতদল। এরপর গত ৮ জুন ভোর ৫টার দিকে উপজেলার চন্ডিপুর গ্রামের অটো রাইস মিল ব্যবসায়ী আল মাসুদ বাড়ি ফিরছিলেন। পথে সড়কের সুজানগর গ্রামে সংঘবদ্ধ ডাকাত দল তার উপর হামলা চালায়। এ সময় তার সাথে থাকা পালসার মোটর সাইকেল, মোবাইল ফোন ও নগদ টাকা লুটে নেয়। সর্বশেষ গত ১২ জুলাই শুক্রবার ভোরে ফজরের নামাজের পর পৌর শহরের বাসা থেকে নিজ বাড়িতে (সুজানগর) ফেরার পথে বাংলাদেশ ফিমেইল একাডেমির পাশে দিরাই-মদনপুর সড়কে গাছের ডোম (খন্ড) দেখে মোটর সাইকেল থামান রেজাউল। এ সময় মুখোশপরা ৭-৮ জন ডাকাত তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে তার ডান হাতের বুড়ো আঙ্গুল কেটে যায়। এক পর্যায়ে অপর দিক থেকে গাড়ি আসতে দেখে ডাকাত দল পালিয়ে যায়। ঘটনার খবর পেয়ে রেজাউলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। গুরুতর আহত রেজাউলকে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
এসব ঘটনায় সাধারণ মানুষসহ এ রোডে চলাচলকারী ঢাকাগামি যাত্রীরা আতঙ্কে রয়েছেন। সর্বশেষ ১২ জুলাইয়ের ঘটনার পর নড়ে চড়ে বসেছে দিরাই থানা পুলিশ। তারা অভিযানে কুখ্যাত ২ ডাকাতসহ ৬ জনকে আটক ও ডাকাতির সরঞ্জাম এবং ডাকাতি হওয়া মোটর সাইকেল উদ্ধার করা হয়। দিরাই থানা সূত্রে জানা যায়, ১০টি ডাকাতি, ১টি অস্ত্র আইনে, ১টি দস্যুতা এবং ১টি চুরির মামলাসহ মোট ১৩টি মামলার আসামী সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার বৈরাগীরগাঁও গ্রামের হাছন খানের ছেলে কুখ্যাত ডাকাত মোঃ সুজন আহমদ ওরফে সেবুলকে (৩৩) দিরাই থানা এলাকার কাইমা গ্রাম থেকে একটি ছিনতাই মামলার সন্ধিগ্ধ আসামী হিসেবে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে প্রাপ্ত স্বীকারোক্তি মোতাবেক সিলেট জেলার গোয়াইনঘাট থানা এলাকা হতে চুরি যাওয়া একটি নীল রংয়ের ১৫০ সিসির পালসার মোটর সাইকেল উদ্ধার করা হয়। পৃথক অভিযানে ১টি ডাকাতি, ৭টি চুরিসহ মোট ১০টি মামলার আসামী দিরাই পৌরসভার ভরারগাঁও গ্রামের মৃত ওয়াকিব উল্লার ছেলে ডাকাত রহিবুর ওরফে রহিবুলকে (৪৪) গ্রেফতার করা হয়। এছাড়া অপর একটি অভিযানে ২টি রেঞ্চ, ১টি তালা ভাঙ্গার যন্ত্র, ১টি হেমারসহ দিরাই পৌরসভার হাইস্কুল রোড এলাকার স্বপন পালের ছেলে জনি পাল (২২), মতিন মিয়ার ছেলে স্বপন মিয়া (২৩), দোওজ গ্রামের মৃত মনিন্দ্র বিশ্বাসের ছেলে রনি বিশ্বাস (২৫), হারানপুর গ্রামের মৃত আনন্দ বিশ্বাসের ছেলে প্রকাশ বিশ্বাসকে (২২) দিরাই-মদনপুর সড়ক হতে গ্রেফতার করা হয়।
দিরাই থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, সম্প্রতি এসব ঘটনায় সন্দেহজনক দুই ডাকাতসহ ৬ জনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, গ্রেফতারকৃতদের বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। সম্প্রতি দিরাই-মদনপুর আঞ্চলিক মহাসড়কে যানবাহন আটকিয়ে ৪ দফায় ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনার সঙ্গে আটককৃতদের সংশ্লিষ্টতা রয়েছে কি না-তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান ওসি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com